শিরোনাম:
ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
Swadeshvumi
রবিবার ● ২৪ মার্চ ২০২৪
প্রচ্ছদ » জাতীয় » অধ্যাপক ড. জিয়ার মৃত্যুতে নগর বঙ্গবন্ধু পরিষদের শোক
প্রচ্ছদ » জাতীয় » অধ্যাপক ড. জিয়ার মৃত্যুতে নগর বঙ্গবন্ধু পরিষদের শোক
১৪৩ বার পঠিত
রবিবার ● ২৪ মার্চ ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অধ্যাপক ড. জিয়ার মৃত্যুতে নগর বঙ্গবন্ধু পরিষদের শোক

---

 

নিজস্ব প্রতিবেদক

 

বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ক্রিমিনোলজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়া রহমান-এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদ৷

 

সংগঠনের সাধারণ সম্পাদক সরদার মাহমুদ হাসান রুবেলের স্বাক্ষরিত শোক বিবৃতিতে জানান, শুধু রাজনীতি নয় অধ্যাপক ড. জিয়া রহমান ছিলেন বাংলাদেশের একজন বিশিষ্ট অপরাধ বিজ্ঞানী এবং খ্যাতিমান শিক্ষক ও গবেষক। তিনি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, হল প্রাধ্যক্ষ, শিক্ষক সমিতি, একাডেমিক কাউন্সিলসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত দক্ষতা ও সততার সাথে দায়িত্ব পালন করেছেন।

 

তিনি ইন্টারন্যাশনাল সোসাইটি অব ক্রিমিনোলজির বোর্ড ডিরেক্টর এবং ঢাবি’র সেন্টার ফর অ্যাডভান্সড রিসার্চ ইন সোশ্যাল সায়েন্সের পরিচালক হিসেবেও অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। নিজ নিজ কর্মক্ষেত্রসহ রাজনৈতিক পরিমণ্ডল ও সাংবাদিকদের কাছে অত্যন্ত জনপ্রিয় ছিলেন এই গুণী রাজনীতিক।

বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ এই শিক্ষক ছিলেন অসাম্প্রদায়িক, উদার ও মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ। তিনি সমাজ, দেশ ও জাতির উন্নয়নে অপরাধ বিষয়ে অধ্যয়ন ও গবেষণা করেন এবং অপরাধের প্রতি সমাজের প্রতিক্রিয়া নিয়ে তাঁর সুচিন্তিত মতামত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশ করতেন।

 

সংগঠনের পক্ষ থেকে তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সভাপতি মোহাম্মদ আলাউদ্দিন, সহ-সভাপতি এম মনসুর আলী, প্রফেসর ড. সামছুদ্দিন ইলিয়াস, ড. একেএম নুরুজ্জামান, লায়ন হামিদুল আলম সখা, মো. হারুন উর রশিদ, বিনয় ভূষন তালুকদার, সালাউদ্দিন আল আজাদ, কে এম সিদ্দিকুজ্জামান, সঞ্জিব কুমার রায়, এছাড়া এস. এম. ওয়াহিদুজ্জামান (মিন্টু), নির্মল বিশ্বাস, লায়ন শোয়েব উদ্দিন সোহেল, আফসা আহমেদ সানু, মোহাম্মদ মাজহারুল ইসলাম, আবদুল্লাহ আল আমিন রঞ্জন, মো. আজিবুর রহমান রাজিব, প্রকৌশলী মো. জুয়েল, এ কে এম ওবায়দুর রহমান, রায়হান কবির, মোহাম্মদ আনিসুর রহমান (আনিস মোহম্মদ), সাইফুজ্জামান মিন্টু, ডা. মো. কামরুল ইসলাম খান (ইমন),নীতিশ সরকার, হাবিবুর রহমান, মাসুম বিল্লাহ, শাহনাজ পারভীন এলিস, মো. নুরুল আনোয়ার ফারুকী, কৃষিবিদ নূর ইসলাম, কাউসার আহমেদ কৌশিক, মোহাম্মদ আওয়াল হোসেন, রেদওয়ান রাহার প্রামানিক, কাজী সাইফুর রহমান, মো. মশিউর রহমান, প্রকৌশলী এনামুল হক, নাহিদ হোসেন, মো. জামিল হোসেন, মো. কামরুল হোসেন কল্পন, আশরাফুল আলম (আশরাফ), মো. জাকির হোসেন, পারভিন আক্তার নিলা, রাজিব আহম্মেদ সরদার, আরিফ আবেদীন, লিপন মন্ডল প্রমুখ৷

 

তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, অধ্যাপক ড. জিয়া রহমান আজ (২৩ মার্চ) ভোরে রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।

 



বিষয়: #



আর্কাইভ