শিরোনাম:
ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
Swadeshvumi
শুক্রবার ● ১০ নভেম্বর ২০২৩
প্রচ্ছদ » অর্থনীতি » ই-কমার্স তরুণ প্রজন্মের জন্য নতুন সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে : স্পিকার
প্রচ্ছদ » অর্থনীতি » ই-কমার্স তরুণ প্রজন্মের জন্য নতুন সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে : স্পিকার
১১৮ বার পঠিত
শুক্রবার ● ১০ নভেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ই-কমার্স তরুণ প্রজন্মের জন্য নতুন সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে : স্পিকার

---

নিজস্ব প্রতিবেদক
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ এ ডিজিটাল বাংলাদেশের ভিশন ঘোষণা করেছিলেন বলেই  ই-কমার্স সেক্টর দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হচ্ছে। তিনি বলেন, ই-কমার্স তরুণ প্রজন্মের জন্য নতুন সম্ভাবনার দ্বার উন্মুক্ত করেছে।
তিনি বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ই-কমার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ই-ক্যাব) আয়োজিত  ‘ই-কমার্স মুভার্স অ্যাওয়ার্ডস (ইসিএমএ) ২০২৩’ অনুষ্ঠানে এসব কথা বলেন।
অনুষ্ঠানে ই-ক্যাবের প্রেসিডেন্ট শমী কায়সারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ই-ক্যাবের উপদেষ্টা কমিটির সদস্য নাহিম রাজ্জাক বক্তব্য রাখেন।

---
স্পিকার বলেন, তথ্য প্রযুক্তি দেশের অর্থনীতি, যোগাযোগ ব্যবস্থা, চিকিৎসা, শিক্ষা ও বাণিজ্য ক্ষেত্রে বিভিন্ন সেবা পাওয়ার প্রক্রিয়াকে সহজীকরণ করেছে। তথ্য প্রযুক্তির সুবিধা কাজে লাগিয়ে সরকার দেশের ১ কোটি শিক্ষার্থীর কাছে শিক্ষাভাতা পৌঁছে দিচ্ছে। ই-কমার্স কোন বাউন্ডারির ভেতরে সীমাবদ্ধ নয়। তাই এ সুবিধা কাজে লাগিয়ে ব্যবসা-বাণিজ্যকে দেশের বাইরে ছড়িয়ে দিতে হবে।
তিনি বলেন, ব্যবসা-বাণিজ্যের সুযোগ বৃদ্ধিতে ই-ক্যাব নীতি নির্ধারক মহলে গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করতে পারে। দেশের প্রত্যন্ত এলাকার নারী উদ্যোক্তারা সহজেই যাতে ই-কমার্স প্লাটফর্মের সুবিধা গ্রহণ করতে পারে, সেজন্য সহায়ক নীতিমালা গ্রহণ করতে হবে। তিনি বলেন, ই-কমার্স মুভার্স অ্যাওয়ার্ডস তরুণ উদ্যোক্তাদের মধ্যে নতুন উৎসাহ উদ্দীপনা তৈরি করতে সক্ষম হবে।
ই-ক্যাবের গত নয় বছরের সফল পথচলার কথা উল্লেখ করে স্পিকার তাদের এ ধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য ধন্যবাদ জানান। এসময় স্পিকার ই-কমার্সের বিভিন্ন প্লাটফর্মে বিজয়ী উদ্যোক্তাদের মাঝে পুরস্কার বিতরণ  করেন।
অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের সচিববৃন্দ, বিদেশি অতিথিবৃন্দ, ই-ক্যাবের পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, অ্যাওয়ার্ডপ্রাপ্ত উদ্যোক্তাবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, গণমাধ্যমকর্মী এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



বিষয়: #



আর্কাইভ