শিরোনাম:
ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
Swadeshvumi
শুক্রবার ● ১১ আগস্ট ২০২৩
প্রচ্ছদ » আন্তর্জাতিক » বাংলাদেশে নির্দিষ্ট সময়েই নির্বাচন চায় ভারত
প্রচ্ছদ » আন্তর্জাতিক » বাংলাদেশে নির্দিষ্ট সময়েই নির্বাচন চায় ভারত
১৯৬ বার পঠিত
শুক্রবার ● ১১ আগস্ট ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশে নির্দিষ্ট সময়েই নির্বাচন চায় ভারত

---

কলকাতা প্রতিনিধি

বাংলাদেশ সম্পর্কে ভারতের মনোভাব অপরিবর্তিত, দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবে না ভারত। ভারত চায় বাংলাদেশে নির্দিষ্ট সময়েই নির্বাচন হোক।

শুক্রবার ১০ আগস্ট পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে বাংলাদেশের নির্বাচনী পরিস্থিতি নিয়ে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি এই কথা বলেন।

এদিন নির্বাচনের আগে বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং সেই বিষয়ে বিএনপির লাগাতার আন্দোলন। বিদেশি রাষ্ট্রদূতদের মন্তব্য এবং তৃতীয় পক্ষের হস্তক্ষেপ বিষয়ে একাধিক প্রশ্ন করা হয় অরিন্দম বাগচিকে।

এ সময়ে তত্ত্বাবধায়ক সরকার গঠনের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশের সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। এ বিষয়ে মন্তব্য করা অনুচিত এবং তৃতীয় পক্ষের হস্তক্ষেপও কোনভাবেই কাম্য নয়।

সম্প্রতি সংবাদ মাধ্যমে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের বিষয়ে যে মন্তব্য করা হয়েছে এই বিষয়ে  অরিন্দম বাগচি বলেন, তৃতীয় পক্ষের হস্তক্ষেপের সম্ভাবনার মতো কাল্পনিক কোনো বিষয় নিয়ে কোনো মন্তব্য করা ঠিক নয়। ভারত চায়, নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হোক এবং নির্ধারিত সময়েই হোক।

তিনি জানান, বাংলাদেশ প্রসঙ্গে ভারতের মনোভাব অপরিবর্তিত। এ বিষয়ে তিনি কয়েক সপ্তাহ আগের ব্রিফিংয়ে ভারতের মনোভাব স্পষ্ট জানিয়েছিলেন।



বিষয়: #



আর্কাইভ